Header Ads

শিকাগো বক্তৃতার ১২৫ বছর উদযাপনের জন্য পতাকা লাগানোকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষ




স্বামী বিবেকানন্দের শিকাগো বক্তৃতার ১২৫ বছর উদযাপনের জন্য পতাকা লাগানোকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল দানেখ শেখ লেন। দুপক্ষের সংঘর্ষে জখম কয়েকজন। এক বিজেপি কর্মীর নাক, মুখ ফেটেছে। ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রনে নামানো হয়েছে র‍্যাফ, কমব্যাট ফোর্স। রয়েছে বিশাল সংখ্যক পুলিশ বাহিনী। বিজেপির হাওড়া(সদর) জেলা সভাপতি দেবাঞ্জল চট্টোপাধ্যায় বলেন, স্বামী বিবেকানন্দের পতাকা লাগানোতেও ভয় পেয়েছে তৃণমূল। ভাবছে বিজেপি বুঝি স্বামী বিবেকানন্দকে নিয়ে নিল।

আজ দুপুর দুটোয় বিজেপির পাঁচটি জায়গা থেকে বাইক মিছিল বেরনোর কথা রয়েছে। বেলুড় মঠ, দানেখ শেখ লেন, কিংস রোড, পটুয়া পাড়া ও সাঁতরাগাছি মোড় থেকে মিছিল বেরিয়ে বিভিন্ন রাস্তা পরিক্রমা করে এসে মিলিত হবে বেলেপোল মোড়ে জলার মাঠে এসে। সেখানে বিকেল ৪-৬ টা পর্যন্ত একটি অনুষ্ঠান হবে স্বামী বিবেকানন্দের শিকাগো বক্তৃতার ১২৫ বছরের উদযাপন উপলক্ষে। দানেখ শেখ লেনে বিজেপি কর্মীরা স্বামী বিবেকানন্দের পতাকা লাগানোর সময় তৃণমূল কর্মীরা এসে তাদের মারধর করে বলে অভিযোগ। তৃনমূলের অভিযোগ, বিজেপি তাদের দলীয় পতাকা ছিঁড়ে দিয়ে সেখানে পতাকা লাগাচ্ছে। তাতে প্রতিবাদ করলে বিজেপি কর্মীরা গোলমাল পাকিয়েছে বলে অভিযোগ ৪১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অরবিন্দ গুহর। কিন্তু বিজেপির জেলা সভাপতি দেবাঞ্জল চচট্টোপাধ্যায়ের অভিযোগ, তাদের কর্মীদের মারধর করেছে তৃণমূল। এজেসি বোস বোটানিক থানায় অভিযোগ জানাতে গেলেও পুলিশ তাদের অভিযোগ নিতে চাইছে না। তৃনমূলের মারে তাদের এক কর্মীর নাক, মুখ ফেটেছে। তিনি বলেন, তৃণমূল আসলে ভয় পেয়েছে। ভাবছে স্বামী বিবেকানন্দকে বুঝি আমরা নিয়ে নিচ্ছি।

এদিকে দুপক্ষের সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে হাওড়া আন্দুলের দানেখ শেখ লেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে সেখানে নামানো হয়েছে র‍্যাফ ও কমব্যাট ফোর্স।

No comments