Header Ads

বিদেশী কূটনীতিকদের ডেকে সংঘের কাজ দেখিয়ে কি বললেন মোহন ভাগবত !

 'Does RSS Control Government,' Diplomats Ask Mohan Bhagwat. His Answer

দিল্লির ক্লারিজেস হোটেলে ব্রেকফাস্টে জাতীয় স্বয়ংসেবক সঙ্ঘের সভাপতি মোহন ভাগবত 50 টি দেশের কূটনীতিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, আরএসএস বিজেপি এবং সরকারকে নিয়ন্ত্রণ করে না। 

 

 ভাগবত বলেন, বিজেপির আদর্শবাদী পরামর্শদাতা আরএসএসবিজেপিকে আরএসএস চালাচ্ছে না, কারণ  সঙ্ঘ বিজেপিকে চালাচ্ছে না। তিনি বলেন, "স্বয়ংসেবক হিসাবে আমরা পরামর্শ ও বিভিন্ন নোট বিনিময় করিআমরা সবাই স্বাধীন,"।"আরএসএস নিয়ে বিভিন্ন দেশের কূটনীতিকদের স্বাভাবিক এবং ভুল ধারণার অনেক প্রশ্ন ছিল, তারা কি দল ও সরকারকে নিয়ন্ত্রণে রেখেছে?" সভাপতির বক্তব্যে একজন আমন্ত্রক বলেন, "এটি একটি রাজনৈতিক সংগঠন নয় বরং একটি সামাজিক সংগঠন। 

 

 

কংগ্রেস নেতা রাহুল গান্ধী, "আরএসএস মতাদর্শ "কে দোষারোপ করার জন্য বিজেপি দ্বারা স্লোগান দিয়েছিলেন, তিনি মর্যাদাপূর্ণ মার্কিন বিশ্ববিদ্যালয়, ইউসি বার্কলেতে বক্তৃতাকালে যখন সকালে আবার এএসএস আক্রমণ করেন। তিনি বলেন, "ভারতের লক্ষ লক্ষ মানুষ মনে করে যে তাদের নিজেদের দেশে ভবিষ্যৎ নেই তাদের ঘৃণা এবং বিভ্রান্তির কারণ রাজনীতি।""আমাদের জাতির বৈষম্য নয় বরং ঐক্য এবং বিশ্বের একাত্বই আমাদের লক্ষ্য ,"  ভাগবতের নাম করে এক কূটনীতিক একথা বলেন ।  

 

ভাগবত বলেন, আরএসএসের 1.7 লক্ষ সামাজিক প্রকল্প রয়েছে যা দারিদ্র্য বিমোচনে কাজ করে এবং সংগঠনটি যে কাজটি করছে তা দেখাতে বিভিন্ন দেশের কূটনীতিকদের আমন্ত্রণ জানায়।আরএসএস প্রধান শ্রী ভাগবত বলেন আরও বলেন যে তার সংগঠন ট্রল্লিং সমর্থন করে না এবং যারা সোশাল মিডিয়ায় আগ্রাসী আক্রমণে নিমজ্জিত থাকে। " আমরা যারা এই ধরনের আক্রমণাত্মক প্রকৃতি নিয়ে ইন্টারনেট এবং অন্যত্র প্রদর্শন করা সমর্থন করি না," ।

সুত্র : এনডিটিভি

No comments